শরীয়তপুরে বাজারে অগ্নিকাণ্ডে ২ শ্রমিক নিহত

অনলাইন ডেস্ক | প্রকাশ: 2018-11-30 08:58:35 | জাতীয়

শরীয়তপুর শহরের পালং বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১৫টি দোকান ভস্মীভূত হয়েছে। দোকানের ভেতর থেকে দুই শ্রমিকের লাশ উদ্ধার করা হয়েছে।

আজ শুক্রবার ভোররাতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। অগ্নিকাণ্ডে কাপড়, মিষ্টি, স্বর্ণের দোকান ও বসতবাড়ি ভস্মীভূত হয়েছে।

যে দুই শ্রমিকের লাশ উদ্ধার করা হয়েছে, তাঁরা হলেন পলাশ বৈরাগী (২৬) ও বিশ্বজিৎ সরকার (২৮)। তাঁরা দুজন মিষ্টির দোকানে কাজ করতেন।

শরীয়তপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা মো. আবদুর রহমান সকালে গণমাধ্যমকে বলেন, আজ ভোররাত ৪টার দিকে হঠাৎ একটি দোকানে আগুন দেখতে পান বাজারের পাহারাদাররা। সঙ্গে সঙ্গে ফায়ার সার্ভিসে খবর দেওয়া হয়।

প্রথমে ফায়ার সার্ভিসের একটি ইউনিট গিয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। পরে ডামুড্যা, গোসাইরহাট ও মাদারীপুর থেকে আরো তিনটি ইউনিট এসে তাদের সঙ্গে যোগ দেয়। প্রায় দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন ফায়ার সার্ভিসের কর্মীরা।

তবে আগুন লাগার কারণ জানাতে পারেননি ফায়ার সার্ভিস কর্মকর্তা মো. আবদুর রহমান। তিনি আরো বলেন, কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে, তা এখনই বলা যাচ্ছে না।

বাজারের দুটি কাপড়ের দোকান, স্বর্ণের দোকান, পাইকারি মুদি দোকান, চারটি বসতবাড়িসহ অন্তত ১৫টি দোকান ভস্মীভূত হয়েছে। এতে প্রায় কয়েক কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ব্যবসায়ীরা।