বিএনপি কোনোভাবেই সড়কে সমাবেশের অনুমতি পাবে না : ডিএমপি

অনলাইন ডেস্ক | প্রকাশ: 2022-12-06 18:01:48 | আইন ও অপরাধ

ডিএমপির পক্ষ থেকে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপিকে ১০ ডিসেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে গণসমাবেশের অনুমতি দেওয়া হয়েছে। তাই সেখানেই তাদের সমাবেশ করতে হবে বলে জানিয়েছেন, ডিএমপির গণমাধ্যম শাখার উপপুলিশ কমিশনার মো. ফারুক হোসেন।
আজ মঙ্গলবার (৬ ডিসেম্বর) রাজধানীর মিন্টু রোডে ডিএমপি মিডিয়া সেন্টারে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

ফারুক হোসেন বলেন, ডিএমপির পক্ষ থেকে বিএনপিকে ১০ ডিসেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে গণসমাবেশের অনুমতি দেওয়া হয়েছে। তাই সোহরাওয়ার্দী উদ্যানেই তাদের সমাবেশ করতে হবে। কোনোভাবেই প্রধান সড়কে সমাবেশের অনুমতি দেওয়া হবে না।
তিনি বলেন, বিএনপির পক্ষ থেকে আরামবাগের মাঠে সমাবেশের জন্য প্রস্তাব দেওয়া হয়েছে। তবে ডিএমপি সোহরাওয়ার্দী উদ্যানেই সমাবেশের অনুমতি দিতে অনড়। কোনোভাবেই অন্য কোনো স্থান বা সড়কে সমাবেশের অনুমতি দেওয়া হবে না। উপপুলিশ কমিশনার বলেন, রাস্তা বাদ দিয়ে বিএনপি যদি উন্মুক্ত মাঠ খোঁজে তাহলে টঙ্গী বিশ্ব ইজতেমার মাঠ অথবা পূর্বাচলে আন্তর্জাতিক বাণিজ্য মেলার মাঠেও সমাবেশ করতে পারে। সেখানে গেলে ডিএমপির পক্ষ থেকে কোনো আপত্তি থাকবে না।

সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করতে না চাওয়ার পেছনে বিএনপি কোনো কারণ উল্লেখ করেছে কি না, জানতে চাইলে ডিসি ফারুক হোসেন বলেন, তারা সিকিউরিটির একটা থ্রেট ফিল করছে বলে জানা গেছে। তবে ডিএমপির পক্ষ থেকে বলা হয়েছে- সমাবেশকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে রাখার জন্য যত ধরনের পুলিশি সহায়তা দেওয়ার প্রয়োজন সব ধরনের সহায়তার আশ্বাস আমরা দিয়েছি।